বিস্মৃত
- চিন্ময় বসু - চিন্ময় বসু ১৮-০৫-২০২৪

বিস্মৃত

চিন্ময় বসু
২৮/১০/১৮

চোখদুটি বন্ধ করে চোখের পাতার নীচের
রক্ত রঙা অরণ্যের মাঝে
অন্ধকারে হারিয়ে গিয়ে দেখো।
পেঁচিয়ে ওঠা শব্দ, ঘূর্ণন, পতন, অনুরণন;
কিন্তু দূরে কোথাও কানের কুহরে,
পর্দায় জলপ্রপাতের কর্নবিদারী শব্দ।


অন্ধকারের অতলে চামড়ার নীচে
ডুবে ক্রমশ আরো গভীরে একেবারে কেন্দ্রে,
অস্থি সাদা আলোর ঝিলিক তোলে,
সহসা আলোয় কাঁপিয়ে
অন্ধ করুক তোমাকে
গভীর খাদ থেকে নরকের সমুদ্রে....

অথচ কখনো নীল নরম পাখনা খোলে,
মায়াবী আলো জ্বলে ওঠে।
সেই তরল স্বপ্নের ভিতরে ছায়ারা
তোমার নগ্নতায় অবগাহন করে,
তোমার অবয়ব, তোমার শ্বাস প্রশ্বাসের
বুদ্বুদ ফেনা
যেন ভুল করে তীরে এসে ফেলে গেছে কেউ।

নিজের ভিতরে নিজেকে হারাও,
অনন্ত অনন্তের ভিতরে।
যেন সমুদ্র আরেক সমুদ্রের মধ্যে
আপন পর ভুলে
বয়সের আর সময়ের ব্যাপ্তি ভুলে,
শুধু ওষ্ঠ, চুম্বন আর ভালোবাসা
বার বার জন্মাতে থাকে,
রাতের কন্যার মত তারাদের ভিড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৮-০৬-২০২০ ১৫:২১ মিঃ

চমৎকার লেখনী